Sydney, Australia, Saturday, 23 September, 2017           www.banglarkantha.com          Your online magazine
For Study, Visit or Migrate to Australia please contact on +64430040490 or email at jibon67@yahoo.com
pancocon Office Professional Plus 2013 Key and Download URL will be send via Email within 8 hours. cheap office 2013 key

মহান বিজয়ের মাসের প্রথম দিনে পালন করেছে যুক্তরাষ্ট্র আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ

 

বিজয় বাংলা নিউ ইর্য়কঃ

১৯৭১ সালের ডিসেম্বর মাসের শুরু থেকেই মুক্তিযোদ্ধাদের গেরিলা আক্রমণ আর ভারতীয় মিত্রবাহিনীর সমন্বয়ে গঠিত যৌথবাহিনীর জল-স্থল আর আকাশপথে সাঁড়াশি আক্রমণের মুখে পাকিস্তানি হানাদার বাহিনীর পরাজয়ের খবর চারদিক থেকে ভেসে আসতে থাকে। অবশেষে ১৬ ডিসেম্বর ঢাকার ঐতিহাসিক রেসকোর্স ময়দানে (বর্তমান সোহরাওয়ার্দী উদ্যান ) পাকিস্তানি বাহিনী আত্মসমর্পণ করতে বাধ্য হয়।  বিজয়ের মাস, বাঙালির  শ্রেষ্ঠ অর্জনের মাস। ১৯৭১ সালের এই মাসেই অর্জিত হয় আমাদের স্বাধীনতা। দীর্ঘ প্রায় ৯ মাসের সশস্ত্র যুদ্ধ শেষে এ মাসেই আনুষ্ঠানিকভাবে আত্মসমার্পণ করে পাকিস্তানি হানাদার বাহিনী।1 Ddec

বাংলাদেশ সৃষ্টির সুদীর্ঘ রাজনৈতিক ইতিহাসে শ্রেষ্ঠতম ঘটনা ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধ। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে সশস্ত্র স্বাধীনতা সংগ্রামের এক ঐতিহাসিক ঘটনার মধ্য দিয়ে বাঙ্গালি জাতির হাজার বছরের স্বপ্ন-সাধ পূরণ হয় এ মাসেই। বাঙালি জাতির সর্বশ্রেষ্ঠ অর্জন গৌরবদীপ্ত চুড়ান্ত বিজয় অর্জিত হয় এ মাসের ১৬ ডিসেম্বর। স্বাধীন জাতি হিসেবে বিশ্বে আত্মপরিচয় লাভ করে বাঙালিরা। অর্জন করে নিজস্ব ভূ-খণ্ড আর সবুজের বুকে লাল সূর্য খচিত নিজস্ব জাতীয় পতাকা। এক রক্তক্ষয়ী জনযুদ্ধের মাধ্যমে ঘোষিত স্বাধীনতা এ দিনেই পূর্ণতা পায়।

Buy cheap Viagra online

বাঙালির হাজার বছরের স্বপ্নপূরণ হবার পাশাপাশি বহু তরতাজা প্রাণ বিসর্জন আর মা-বোনের সম্ভ্রম হারানোর বেদনার কথা মনে করিয়ে দেয় এই ডিসেম্বর। প্রতিবছর নতুন করে দেশপ্রেমে আত্মপ্রত্যয়ী হওয়ার পথ দেখায় এই ডিসেম্বর। এ মাসেই স্বাধীনতাবিরোধী শক্তি তাদের এদেশীয় দোসর রাজাকার-আলবদর আল শামসদের সহযোগিতায় দেশের মেধা, শ্রেষ্ঠ সস্তান-বুদ্ধিজীবী হত্যাযজ্ঞে মেতে ওঠে। সমগ্র জাতিকে মেধাহীন করে দেওয়ার এমন ঘৃণ্য নজির বিশ্বে আর নেই। বিজয়ের ৪৪ তম বছরে জাতি এমন একটি প্রেক্ষাপটে বিজয় দিবস ও বুদ্ধিজীবী দিবস পালন করবে যখন একাত্তরের সেই যুদ্ধাপরাধী ও বুদ্ধিজীবী হত্যার সাথে সংশ্লিষ্টদের বিচার কাজ এগিয়ে চলছে। ইতোমধ্যে মানবতাবিরোধী অপরাধে অভিযুক্ত অনেকের বিরুদ্বে ফাঁসির রায় ঘোষিত হয়েছে। কার্যকর হয়েছে বুদ্ধিজীবি হত্যার অন্যতম হোতাদের ফাঁসির দণ্ড।

৩০ লাখ শহীদ আর দু’লাখ মা-বোনের সম্ভ্রমহানি যাদের কারণে, আজ তাদের বিচারের মধ্যদিয়ে জাতি কালিমামুক্ত হওয়ার প্রয়াস পেয়েছে, আমাদের  জন্য এটা গর্বের। আমাদের আবার নতুন করে শপথ নেওয়ার সময় এসেছে, আমরা স্বাধীনতার মর্যাদা অক্ষুণ্ন রাখবো। নিজস্ব ভূ-খণ্ড আর সবুজের বুকে লাল সূর্য খচিত নিজস্ব জাতীয় পতাকা সমুন্নত রাখবো।মহান এ বিজয়ের মাস উদযাপনে জাতীয় কর্মসূচির পাশাপাশি বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের পক্ষ থেকে বিস্তারিত কর্মসূচি নেওয়া হয়েছে। বিজয়ের মাসের প্রথম দিনেই বিভিন্ন সংগঠন বিস্তারিত কর্মসূচি পালন করেছে। এ সব কর্মসূচির মধ্যে ছিল নিউ ইর্য়কের জ্যাকসন হাইটসে যুক্তরাষ্ট্র আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের উদ্দ্যেগে ১২টা এক মিনিটে মানববন্ধন, মোমবাতি প্রজ্বলন বিজয়ের মাসকে স্বাগত জানিয়ে মহান বিজয়ের মাসের প্রথম দিনে পালন করেছে।

যুক্তরাষ্ট্র আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি মোঃ আশরাফ উদ্দিনের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক সুবল দেব নাথের পরিচালনায় বিক্ষোভ সমাবেশে উপস্হীত ছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সাধারন সম্পাদক সাজ্জাদুর রহমান সাজ্জাদ, সহ সভাপতি জয়নাল আবেদিন, সাংগঠনিক সম্পাদক মহীউদ্দিন দেওয়ান, আব্দুল হাসীব মামুন, মুক্তিযোদ্ধা বিষক সম্পাদক মোজাহিদুল ইসলাম, কৃষি বিষয়ক সম্পাদক আশরাফুজ্জামান, এান সম্পাদক জাহাঙ্গীর হোসেন, প্রচার সম্পাদক হাজী এনাম, উপ-প্রচার সম্পাদক তৈয়বুর রহমান টনি, আজাহার হোসেন লিটন, সামছুল আবেদীন, আমিনুল ইসলাম কলিন্স। যুক্তরাষ্ট্র আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের যুগ্ন সাধারন সম্পাদক ইকবাল হোসেন, সৈয়দ গোলাম কিবরিয়া জামান, গিয়াস উদ্দিন, রুবেল ভাট, মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি জাকারিয়া চৌধুরী, শ্রমিকলীগের আহবায়ক আনোয়ার হোসেন, মীর নিজাম চৌধুরী, আজিজুর রহমান সাবু, ফকরউদ্দিন ও প্রমূখ।

 

Shuvo Noboborsho

সর্বশেষ সংবাদ

সাম্প্রতিক মন্তব্য