Sydney, Australia, Saturday, 23 September, 2017           www.banglarkantha.com          Your online magazine
For Study, Visit or Migrate to Australia please contact on +64430040490 or email at jibon67@yahoo.com
pancocon Office Professional Plus 2013 Key and Download URL will be send via Email within 8 hours. cheap office 2013 key

বাংলাদেশী ইসরাতের ইউনিভার্সিটি অব ম্যাকইউন থেকে চাইল্ড এন্ড ইয়ূথ কেয়ারের উপর স্নাতক ডিগ্রী

 

Buy cheap Viagra online

imageএডমন্টন, আলবার্টা (কানাডা) জুন ১৮: সিটির উইন্সপেয়ার হলে কানাডার ইউনিভার্সিটি অব ম্যাকইউন এর স্নাতকদের এক আড়ম্ভরপূর্ণ সমাবর্তন অনুষ্ঠিত হয়। স্নাতকদের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে জ্ঞানগর্ব বক্তব্য রাখেন ইউনিভার্সিটি অব ম্যাকইউন এর চেয়ার, বোর্ড অব গভর্নর ড. জন ডে , প্রেসিডেন্ট, ইউনিভার্সিটি অব ম্যাকইউন ড. ডেভিড এট্কিন্সন এবং ইউনিভার্সিটির অনুষদ ও ডীনবৃন্দ। প্রিমিয়ার অব আলবার্টা রাচেল নোটলি স্নাতকদের উদ্দেশ্যে শুভেচ্ছা বার্তা প্রেরণ করেন।

মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড কাউন্সিল, কানাডা’র নির্বাহী সদস্য ও বাংলাদেশ প্রেসক্লাব অব আলবার্টার সভাপতি দেলোয়ার জাহিদের কণিষ্ট কন্যা ইসরাত জাহান (মৌমি) ইউনিভার্সিটি অব ম্যাকইউন হতে চাইল্ড এন্ড ইয়ূথ কেয়ারের উপর স্নাতক ডিগ্রী লাভ করেছেন। ইসরাত জাহান (মৌমি)’র জন্ম কুমিল্লায়, পড়াশুনা স্পেনের মার্টিন সারমিয়েন্তো টেকনিক্যাল কলেজ ও কানাডা’র ইউনিভার্সিটি অব উনিপেগে। সমাজসেবা পেশায় তার অদম্য আগ্রহ, সে সাথে যুক্ত হয়েছে মা লুৎফুন্নেছা, ভাইবোন (সাইফুর, তানভীর, এলমা এবং জীবন সাথী সাইফুদ্দিন খালেদ সহ রায়হানা ও গুলশান আত্মীয় স্বজনদের অঢেল অনুপ্রেরণা। ইসরাত কমিউনিটি সার্ভিস ও সাংস্কৃতিক অঙ্গনে একটি পরিচিত মুখ এবং বাংলাদেশ হেরিটেজ ও এথনিক সোসাইটি অব আলবার্টার যুব বিষয়ক সাবেক সম্পাদক।

ধর্মবিশ্বাস নিয়ে শিশু ও যুব সেবার উপর ইসরাতের একটি গবেষনাকর্ম সম্প্রতি ইউনিভার্সিটি অনুষদে বেশ প্রশংসা কুড়িয়েছে. এছাড়া ও ইসরাত তার একাডেমিক কৃতিত্বের জন্য জ্যাসন ল্যাঙ্গ স্কলারশীপ লাভ করে এবং প্রাদেশিক সরকারের প্রিমিয়ার তাকে একটি স্বীকৃতিপত্র প্রদান করেন।

ইসরাত বসকো হোমস বর্তমানে আন-লিমিটেড পটেনসিয়াল কমিউনিটি সার্ভিসেস সোসাইটি [Unlimited Potential Community Services Society] (ফর চিল্ড্রেন এন্ড ফ্যামেলি) ‘তে প্রায় ৭ বছর যাবত কর্মরত। তার কাজের অবিজ্ঞতা বর্ননা করতে গিয়ে তিনি জানান -ইউপিসিএস সংস্থাটি একটি মানবিক সেবা কেন্দ্র যা ফ্যামেলি ও কমিউনিটির উপর কাজ করে। এর উল্লেখযোগ্য সেবাগুলোর মধ্যে শিশু ও নওজোয়ান, আদিবাসী গ্রুপ কেয়ার, নওজোয়ানদের লৈঙ্গিক ইস্যু, কমিউনিটি গ্রুপ সেন্টার, ফ্যাটাল এলকোহল স্পেক্ট্রাম ডিসঅর্ডার-এফএসডি, ইন্সেন্টিভ ট্রিটম্যান্ট কেয়ার, ম্যান্টাল হেল্থ ও ব্রীজ প্রোগ্রাম ইত্যাদি।

ইসরাত বাংলাদেশে এধরনের প্রোফেসনাল সার্ভিস ও রিমিডিয়েল এজুকেশন চালুর প্রয়োজনীয়তা ও অপার সম্ভাবনার কথা বলেন। নারী শিশু ও পরিবার বাংলাদেশে সবচেয়ে বেশী অবহেলিত ও বঞ্চিত, তাদের জন্য কিছু করার শেকড়ের টান রয়েছে তার। কানাডা তথা বিশ্বমানচিত্রে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জল করতে আরো উচ্চ শিক্ষা ও প্রশিক্ষণ নেয়ার প্রত্যাশী ইসরাত।

ছবিতেঃ এডমোনটন (কানাডা)র গ্রান্ট ম্যাকুইন ইউনিভার্সিটির সমাবর্তন অনুষ্ঠানে পরিবারের সাথে ইসরাত জাহান (মৌমি)

Shuvo Noboborsho

সর্বশেষ সংবাদ

সাম্প্রতিক মন্তব্য